Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
বেকার নারী-পুরুষদের কে লাইট ইঞ্জিনিয়ারিং সেক্টরে প্রযুক্তিনির্ভর দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থানের লক্ষে"স্কিলস পোর্টালে" সরকারী প্রশিক্ষণ নিবন্ধনের কাজ চলতেছে
বিস্তারিত

বিশেষ নোটিশ-----------!!
বেকার নারী-পুরুষদের কে লাইট ইঞ্জিনিয়ারিং সেক্টরে প্রযুক্তিনির্ভর দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থানের লক্ষে"স্কিলস পোর্টালে" সরকারী প্রশিক্ষণ নিবন্ধনের কাজ চলতেছে-----------------!!

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত রূপকল্প ২০২১ বাস্তবায়নের অন্যতম বিষয় ছিল দক্ষ মানবসম্পদ ও কর্মসংস্থান সূষ্টি। সবার জন্য যথোপযুক্ত কর্মসংস্থান নিশ্চিতকরণ ও মাথাপিছু রেমিট্যান্স বৃদ্ধির লক্ষ্যে এটুআই প্রেগ্রামের একটি গুরুত্বপূর্ণ উদ্যোগ হলো কর্মসংস্থানের জন্য দক্ষতা। তাই লাইট ইঞ্জিনিয়ারিং সেক্টরে প্রযুক্তিনির্ভর দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থানের লক্ষে"স্কিলস পোর্টালে" সরকারী প্রশিক্ষণের মাধ্যমে এলাকার সকল দরিদ্র, অল্প শিক্ষিত সহ, মেধাবী, বিধবা, তালাক প্রাপ্ত নারী, লেখা পড়া থেকে ঝরে পড়া ছাত্র, সুবিধাবঞ্চিত,ইত্যাদি সহ যারা শিল্প প্রতিষ্ঠানের চাকরী করতে ইচ্ছুক এমন বেকার নারী-পুরুষদের কে ( ন্যূনতম অষ্টম শ্রেণী পাশ) নিবন্ধনের জন্য নির্বাচন করা হবে । সকল প্রশিক্ষণ প্রাপ্ত সদস্য কে শিক্ষগত যোগ্যতা ভিত্তিক চাকরী ব্যবস্থা করা হবে। নারীদের কে লাইট মেশিনারিজ, ইলেকট্রনিক্স মেইনটেন্যান্স, রেফ্রিজারেশন এবং এয়ারকন্ডিশনিং হাউজ হোল্ড , প্রাস্টিক প্রসেসিং (কাষ্টমাইজ্ড) ইত্যাদি বিষয়ে প্রশিক্ষণ সহ ঢ্রেডে নিবন্ধন করা হবে। পুরুষের ওয়েল্ডিং, ইলেকট্রিক্যাল মেইনট্রেন্যান্স, ইলেকট্রিক্যাল, রেফ্রিজারেশন এবং এয়ারকন্ডিশনিং কাজের প্রশিক্ষণ করা হবে। প্রশিক্ষণ কালীন সময়ে থাকা-খানার ব্যবস্থা আছে এবং প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণ ভাতার ব্যবস্থা আছে ।

নিবন্ধন করতে যা লাগবে--------!!
১) আবেদনকারীর জাতীয় পরিচয় পত্র / জন্ম নিবন্ধন এর ফটোকপি।
২) আবেদনকারী ০১ কপি ছবি।
৩) আবেদনকারীর স্বাক্ষর।
৪) পিতা-মাতার জাতীয় পরিচয় পত্রের ফটোকপি।
৫) পিতার স্বাক্ষর।
৬) শিক্ষাগত যোগ্যতার সকল সনদ এর ফটোকপি। (ন্যুনতম ৮ম শ্রেণী পাস) হতে হবে। চলমান ছাত্র-ছাত্রীরা আবেদন বা নিবন্ধন করতে পারবে না।
৭) আবেদনকারী কে ৩ মাসের প্রশিক্ষণের মন-মানুষিকতা থাকতে হবে।
৮) আবেদনকারীর মোবাইল নাম্বার ।
৯) বয়স ১৮-৩০ বছরের মধ্য হতে হবে।

জনস্বার্থে:-
ওয়াজ করিম বাবুল
(চেয়ারম্যান)
চৌফলদন্ডী ইউনিয়ন পরিষদ

আবেদন বা নিবন্ধন করতে চলে আসুন
(চৌফলদন্ডী ইউনিয়ন ডিজিটাল সেন্টার)
যোগাযোগ- 01818593465

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
03/02/2019
আর্কাইভ তারিখ
28/02/2019